rammandir 1st invitation

 

করোনা পরিস্থিতিতে ৫ ই আগস্ট রাম মন্দির ভূমি পুজো অনুষ্ঠিত হতে চলেছে ।যা নিয়ে সারা দেশ জুড়ে সাজো সাজো রব।এই দিন রাম মন্দিরের সূচনায় ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ৪০ কেজির রূপার ইঁট স্থাপন করবেন। এই রাম মন্দির নির্মান অনুষ্ঠানের প্রথম আমন্ত্রণ পত্র পাঠানো হলো এক মুসলিম ব্যক্তিকে। অযোধ্যা মামলার অন্যতম মামলাকারী ইকবাল আনসারিকে প্রথম আমন্ত্রণ পত্র পাঠানো হয়েছে।

rammandir 1st invitation

Advertisement

ভারতের স্থানীয় সংবাদমাধ্যমকে ইকবাল আনসারি বলেন, ‘এটা বোধহয় ভগবান রামের ইচ্ছা যে আমি প্রথম এই আমন্ত্রণপত্র পাই। আমি এই আমন্ত্রণ গ্রহণ করলাম।’ তিনি আরো বলেন, ‘অযোধ্যায় হিন্দু-মুসলিম সম্প্রীতি নিয়েই বাস করে। মন্দির তৈরি হলে অযোধ্যার ভাগ্যও বদলে যাবে। অযোধ্যা হয়ে ওঠবে আরো সুন্দর। অনেক কর্মসংস্থানের সুযোগ তৈরি হবে। গোটা বিশ্বের মানুষ মন্দির দেখতে আসবেন ফলে স্থানীয় মানুষ কাজ পাবেন।’

ইকবাল আনসারি আরো বলেন, অযোধ্যার কারো মধ্যে কোনো সমস্যা নেই, কষ্ট নেই। অযোধ্যার প্রত্যেকটা কোণায় সব ধর্মের দেব-দেবীর বাসস্থান’। তিনি আরো বলেন, ‘রাম মন্দির হচ্ছে বলে আমি খুশি। কোনো ধর্মীয় অনুষ্ঠানে আমাকে ডাকা হলে আমি যাব। এই দিন ইকবাল আনসারি কথায় মধ্যে দিয়ে এক সম্প্রতির বার্তা ফুটে উঠেছে। ইতিমধ্যে করোনা পরিস্থিতিতে এই অনুষ্ঠান করা কে কেন্দ্র করে বিরোধীরা প্রশ্ন তুলেছেন। তবে পুলিশের পক্ষে থেকে কড়া ব্যবস্থা নেওয়া হয়েছে। সামাজিক দূরত্ব বজায় যাতে করে সবাই মেনে চলে তার উপর বেশি গুরুত্ব দেওয়া হচ্ছে। প্রসঙ্গত ৫ ই আগস্ট পশ্চিমবঙ্গে লকডাউন নিয়ে বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ প্রশ্ন তুলেছেন। যাইহোক এই মুহুর্তে ৫ ই আগস্ট রাম মন্দির এর ভূমি পুজোর দিকেই তাকিয়ে রয়েছে দেশবাসী।

 

Read Previous Post

ST-র দাবিতে ঐক্যবদ্ধ বিভিন্ন কুড়মী সংগঠন, ঝাড়গ্রামে হল সমন্বয় বৈঠক!

Advertisement

Leave a Reply

Your email address will not be published.