application-of-student-for-teacher

 

নিশিকান্ত ভূঞ্যাঃ-   দীর্ঘদিন ধরে আপার প্রাইমারি শিক্ষক নিয়োগ প্রক্রিয়া মামলার জালে জড়িয়ে রয়েছে। এর ফলে স্কুলে পঠন পাঠন ব্যহত হচ্ছে। বারবার আপার প্রাইমারি শিক্ষক চাকুরী প্রার্থীরা মাননীয়া মুখ্যমন্ত্রী ও শিক্ষামন্ত্রীর কাছে আবেদন করে ও এখনো পর্যন্ত সুরাহা হয়নি।

এমতাবস্থায় আজ ৫ ই সেপ্টেম্বর শিক্ষক দিবস। এই শিক্ষক দিবসের দিনে একদল ছাত্রছাত্রী অতিদ্রুত শিক্ষক নিয়োগের জন্য সোশ্যাল মিডিয়ার মাধ্যমে মাননীয়া মুখ্যমন্ত্রী ও শিক্ষামন্ত্রীর কাছে কাতর আবেদন জানায়। সোশ্যাল মিডিয়ার একদল ছাত্র ছাত্রী বলেন, আজ ৫ ই সেপ্টেম্বর শিক্ষক দিবস। মহান শিক্ষক ডঃ সর্বপল্লী রাধাকৃষ্ণানের জন্ম দিবস। এই মহান দিনে দাঁড়িয়ে আমার নিজেদেরকে খুব অসহায় মনে করেছি। কোভিড ১৯ এর জন্য এখন বিদ্যালয় বন্ধ। তাছাড়া আমাদের স্কুলে পর্যাপ্ত সংখ্যক শিক্ষক না থাকায় আমরা শিক্ষার অধিকার থেকে বঞ্চিত হচ্ছি। তাই মাননীয়া মুখ্যমন্ত্রী ও শিক্ষামন্ত্রীর কাছে আমাদের কাতর আবেদন এই পরিস্থিতির কথা বিবেচনা করে অতি দ্রুত শিক্ষক নিয়োগ করে আমাদের রক্ষা করুন এবং শিক্ষার মানোন্নয়ন ঘটান। এখন দেখার বিষয় এই ছোটো ছোটো ছাত্র ছাত্রীদের মুখ চেয়ে মাননীয় মুখ্যমন্ত্রী ও শিক্ষামন্ত্রী কিছু পদক্ষেপ নেন কিনা।

Advertisement

 

সকল খবর সবার আগে ফেসবুকে ফ্রী পেতে চাইলে আমাদের পেজ লাইক করুন। Click Here..

 

কলেজে অতিথি শিক্ষকদের স্থায়ীকরণ কি মমতা সরকারের একনায়কতন্ত্র ? কলেজ, বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক/ অধ্যাপিকাগন কি আজ অসহায়? লিখছেন — নেট পাস ও বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগে এম.ফিল রত ছাত্র নিশিকান্ত ভূঞ্যা।

Advertisement

Leave a Reply

Your email address will not be published.