District Task Force raided various markets in Bankura

 

নিশিকান্ত ভূঞ্যাঃ-  করোনা পরিস্থিতিতে ইতিমধ্যে অসংখ্য মানুষ কাজ হারিয়েছেন। যার ফলে সাধারণ মানুষের আর্থিক অবস্থার ক্রমশ অবনতি হচ্ছে। এমতাবস্থায় পণ্যের দাম ক্রমশ সাধারণ মানুষের নাগালের বাইরে চলে যাচ্ছে। নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মধ্যে আলু ও সবজির দাম বৃদ্ধি পাচ্ছে। সরকার থেকে আলুর দাম নির্ধারিত করে দিয়েছে কিন্তু বাজারে তা মানা হচ্ছে না বলে অভিযোগ। রাজ্যের বিভিন্ন স্থানে সরকার নির্ধারিত দামের চেয়েও বেশি দামে আলু বিক্রি হচ্ছে বলে অভিযোগের ভিত্তিতে শনিবার ১২/০৯/২০২০ তারিখে বাঁকুড়া জেলার বিভিন্ন বাজার পরিদর্শন করেন বাঁকুড়া জেলা টাস্কফোর্সের একটি প্রতিনিধিদল।

District Task Force raided various markets in Bankura

Advertisement

প্রসঙ্গত উল্লেখ্য যে এটা নিয়ে দ্বিতীয়বার বাঁকুড়ার জেলা টাস্কফোর্সের প্রতিনিধিদলের অভিযান।

District Task Force raided various markets in Bankura

এইদিন বাঁকুড়া জেলা টাস্কফোর্সের একটি প্রতিনিধিদলটি খদড়ার চকবাজার, কাঠ জুড়িডাঙ্গা, রায়পুর, বিক্রমপুর, তালডাঙ্গা সংলগ্ন বাজার ও হিমঘর গুলোতে হানা দেয়। এই প্রতিনিধি দলটি বিভিন্ন হিমঘর, হোলসেলার বাজার ও খুচরো বাজারে হানা দেন। এইদিন হিমঘর থেকে আলু ২৫ টাকা থেকে ২৫ টাকা ৫০ পয়সা করে আলু বিক্রয় করা হচ্ছিল। এছাড়া বেশির ভাগ বাজারে আলুর দাম ২৮ টাকা থেকে ৩০ টাকা করে খুচরো আলু বিক্রি করা হচ্ছে। হিমঘরের মালিকের দাবী, আলুর ফলন কম হওয়ার জন্য আলুর দাম বেড়ে যাচ্ছে। তাছাড়া বাইরের রাজ্যে আলু চলে যাওয়ার জন্য আলুর দাম বৃদ্ধি পাচ্ছে।

District Task Force raided various markets in Bankura

এইদিন বাঁকুড়ার জেলা টাস্কফোর্সের প্রতিনিধি দলে ছিলেন কৃষি বিপনন দপ্তরের আধিকারিক মহম্মদ আকবর আলী, সহকারী কৃষি বিপণন আধিকারিক এস কে কুন্ডু, ইন্সপেক্টর ( লিগ্যাল মেট্রোলজি) ভাস্কর বসু, পুলকেশ মাইতি এবং হৃষিকেশ ভূঞ্যা । এই প্রতিনিধি দলের কাছে থেকে জানা যায় যে, ফলন কম হওয়ার জন্য বাঁকুড়ার বিভিন্ন বাজারে আলু ও সবজির দাম বৃদ্ধি পাচ্ছে। এছাড়া বাইরের রাজ্যে আলু যাচ্ছে যার ফলে আলুর দাম বৃদ্ধি পাচ্ছে। এই প্রতিনিধি দলের এক আধিকারিক বলেন, আজ বাঁকুড়ার বিভিন্ন হিমঘর, হোলসেলার বাজার ও খুচরো বাজারে হানা দেওয়া হয়েছে এবং তার ভিত্তিতে রিপোর্ট উর্ধতন কর্তৃপক্ষকে  পাঠানো হবে। এই আধিকারিক আরো বলেন যে, আলু ও সবজির দাম বৃদ্ধির মূল কারণ হলো ফলন কম হওয়া। তবে এখন দেখার বিষয় রাজ্য সরকার আলুর দাম বৃদ্ধিরোধে বিশেষ কোনো ব্যবস্থা নেন কিনা।

Advertisement

তবে আলু ও সবজির দাম ক্রমশ বৃদ্ধির ফলে সাধারণ মানুষকে যে বিড়ম্বনায় পড়তে হচ্ছে তা বলার অপেক্ষা রাখে না। আলু হলো এমন একটি দ্রব্য যা বেশিরভাগ সাধারন মানুষের নিত্যদিনের খাদ্য তালিকার অন্তর্ভুক্ত। তাই আলুর দাম বৃদ্ধি রোধ করে রাজ্য সরকার সাধারণ মানুষের জন্য কি কি পদক্ষেপ নেন সেই দিকেই নজর থাকবে রাজ্যের সমস্ত মানুষের।

 

সকল খবর সবার আগে ফেসবুকে ফ্রী পেতে চাইলে আমাদের পেজ লাইক করুন। Click Here..

 

মুখ্যমন্ত্রীর কাছে NET, SET ও Phd দের কলেজে সরাসরি নিয়োগের দাবী জানানো কতটা জরুরি? লিখেছেন _ নেট পাস ও বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগে এম ফিল রত ছাত্র নিশিকান্ত ভূঞ্যা।

Leave a Reply

Your email address will not be published.