Swati Bol

স্বাতী বোলঃ- করোনা ভাইরাসের থেকেও ভয়ানক ক্ষুধা ভাইরাস। করোনা ভাইরাসের থেকেও বেশি লোক সেই ভাইরাসেই মারা যাচ্ছে। সেই ভাইরাসই বহন করে চলেছে লাখ লাখ কোটি কোটি মানুষ। আমাদের ভারতে প্রায় কয়েক কোটি মানুষ রোজ অনাহারে ঘুমাচ্ছে দারিদ্র‍্যতার কারণে। কারো কারো মাথায় ছাদটুকুও নেই। কারো আবার শারীরিক প্রতিবন্ধকতা বাঁধ সেজেছে খাদ্য জোগাড় করার পথে।

Swati Bol

সবটা মিলিয়ে ক্ষুধাসূচকের শীর্ষ তালিকায় থাকা দেশে অনেকেই খিদের জ্বালা নিয়ে ঘুমোচ্ছে। তাদের খিদের জ্বালার তীব্রতা আমরা বুঝি না জানি না। অতিরিক্ত খাবার আমরা ফেলে দিই ডাস্টবিনে তাদের দিই না। দেওয়ার প্রয়োজনও মনে করি না।

Advertisement

আমরা সেই সকল মানুষের সবার খোঁজ রাখি না। আমরা খোঁজ রাখি কয়েকজনের। যে কজনকে আমি সামনে পাই, সে কজনের পেট ভরানোর জন্যেই এত চেষ্টা করা আমার। আমার কর্মযজ্ঞ খুব বেশি নয়। কয়েকটা মানুষকে একটু ভালো রাখার চেষ্টা। জানি না কবে আবার কাজ করব। কারণ তহবিল নিঃস্ব ২৭৫০ টাকা মাত্র জমা হয়েছে কাল সারাদিনে। কিন্তু এই টাকায় আমাদের বিপুল কর্মযজ্ঞ চালিয়ে যাওয়া সম্ভব নয়।

আমার কাজের জন্যে প্রতিদিন আমার খরচ পড়ে প্রায় ৭০০০ টাকা। প্রতিদিন দুবেলার খাবার তুলে দেওয়া হয় ১০০ জন মানুষকে। প্রতিজনকে দেওয়া হয় দুবেলার মাছভাত। এই মাছভাতের জন্যে খরচ হয় ৭০ টাকা।

বাকি থেকে যায় একগুচ্ছ বাচ্চা। এই বাচ্চাদের আমি সাপ্তাহিক ভাবে পুষ্টিসামগ্রী হিসেবে খাবার তুলে দেওয়ার চেষ্টা করি। পুষ্টিসামগ্রী হিসেবে দেওয়া হয়, মুসুরির ডাল, ছোলার ডাল, অড়হর ডল, ডালিয়া, ছাতু, সুজি, চিড়ে, মুড়ি, হরলিক্স, বেদানা, আপেল, পেয়ারা, কলা।

আপনারা যদি কেউ কিনে পাঠাতে চান পাঠাতেই পারেন। যদি কেউ কিনে পাঠাতে অসমর্থ থাকেন তাহলে সেগুলোর জন্যে অর্থ পাঠিয়ে দিন আমার হাতে আমি সেসব পৌঁছে দেব ওদের হাতে। কিন্তু সাহায্যটা ভীষণ দরকার। সাহায্য দরকার মহিলাদের স্যানিটারি ন্যাপকিনের জন্যেও। মহিলাদের জন্যে এক প্যাকেট স্যানিটারি ন্যাপকিন বানাতে আমার খরচ পড়ে মোট – ১৫ টাকা। আমি চাই আপনারা এগিয়ে আসুন আমার কর্মযজ্ঞে।

আমার এই কর্মযজ্ঞে পাশে চাই আপনাদের সকলকে। যারা আমাদের কর্মযজ্ঞে সামিল হতে চান তারা নিম্নলিখিতভাবে আমাদের সাহায্য পাঠান।

Advertisement

Google Pay/Phone Pe / Paytm – 9874617187

BHIM Upi – 9874617187@upi

Bank Transfer –

Tina Ball
AC No – 211710100053595
IFSC – ANDB0002117
Andhra Bank
Patulia Branch

সকল খবর সবার আগে ফেসবুকে ফ্রী পেতে চাইলে আমাদের পেজ লাইক করুন। Click Here..

সিপিএম কি পারবে ২০২১ এর বিধানসভার নির্বাচনের আগে রাজনৈতিক মটি পুনরুদ্ধার করতে? একাধিক দাবীতে সিপিএমের মহামিছিল !

Leave a Reply

Your email address will not be published.