Ichche Dana

 

নিশিকান্ত ভূঞ্যাঃ-  করোনা পরিস্থিতিতে মানবিকতা নজির সৃষ্টি করলেন শ্যামনগরের “ইচ্ছে ডানা পরিবারের সদস্যরা”। শ্যামনগরের “ইচ্ছে ডানা” পরিবারের সদস্যদের এই উদ্যোগকে সাধুবাদ জানাচ্ছেন রাজ্যবাসী। সারা বিশ্ব তথা দেশব্যাপী অতিমারীর কারণে সংক্রামন নিয়ন্ত্রক হিসেবে লক ডাউন ঘোষিত হয়। লকডাউনে ভাইরাস সংক্রামন নিয়ন্ত্রণ করা গেলেও দিন আনা দিন খাওয়া মানুষগুলো পরে চরম আর্থিক সংকটে। একদিকে রোগ অন্য দিকে ক্ষুদার্থ পেট এই সাঁড়াশি আক্রমণে সমাজের একটা বৃহত্তর অংশের মানুষের জীবন প্রায় দুর্বিষহ হয়ে ওঠে।

ইচ্ছে ডানা পরিবারের সদস্য ,সদস্যা, প্রচুর শুভানুধ্যায়ী মানুষদের ভালোবাসা , আশীর্বাদ, অনুপ্রেরণাকে পাথেয় করে লকডাউনত্তর প্রায় ৪ মাস ব্যাপী শ্যামনগরের বিস্তীর্ণ অঞ্চল, বেশ কয়েকটি ইট ভাটা, পরিযায়ী শ্রমিক নৈহাটি থেকে ব্যারাকপুরের বিভিন্ন অঞ্চলের মানুষদের কাছে সাধ্য মতন খাদ্য,সামগ্রী, বাচ্চাদের জন্যে প্রয়োজনীয় খাবার তুলে দেবার মাধ্যমে এই মানব জাতির ভয়াবহ বিপর্যয়ে পাশে দাঁড়ানোর আন্তরিকভাবে চেষ্টা করেছে ।

Advertisement

Ichche Dana

শ্যামনগরের “ইচ্ছে ডানা পরিবারের সদস্যদের পক্ষ থেকে জানানো হয়, লকডাউন উঠেছে, মানুষ ধিরে ধিরে কাজে ফিরছে।প্রার্থনা করি পৃথিবীয় খুব তাড়াতাড়ি তার চেনা ছন্দে ফিরুক।আমাদের রসদও ফুরিয়ে এসেছে । আজ ব্যারাকপুরে_রুইয়া অঞ্চলের ৪০ জন মানুষের হাতে চাল, ডাল, নুন, সয়াবিন,জিরে, হলুদ গুঁড়ো, বিস্কুট,মুড়ি, চিঁড়ে প্রভৃতি খাদ্য সামগ্রী তুলে দেবার মাধ্যমে এই ৪ মাস ব্যাপী যুদ্ধের পরিসমাপ্তি ঘোষণা করছি। তবুও যদি বিক্ষিপ্ত ভাবে কোনো পরিবার খাদ্য সংকটে থাকে আমরা সাধ্য মতন পাশে থাকবো । ইচ্ছে ডানা পরিবারের সকল সহযোদ্ধাদের কুর্নিশ, ঐক্যবদ্ধ ভাবে থাকা একটা শক্তি, আমাদের পরিবার সেটা বারেবারেই প্রমান করে দিয়েছে। তবে আমাদের যেমন কোনো টার্গেট নেই ঠিক তেমন আত্মতুষ্টির কোনো জায়গা নেই। এখনো অনেকটা পথ হাঁটা ,অনেক কাজ বাকি, সবাই এভাবেই আমাদের পাশে থাকবেন এই আশা রাখি।পরম করুণাময়ী ঈশ্বর সবার ভালো করুক,মঙ্গল করুক প্রার্থনা রইলো।

Ichche Dana

পৃথিবীতে মানুষের মধ্যে মানবিকতা হারিয়ে যায়নি তার আরো একবার প্রমান করে দিলো শ্যামনগরের “ইচ্ছে ডানা পরিবারের সদস্যরা ।

সকল খবর সবার আগে ফেসবুকে ফ্রী পেতে চাইলে আমাদের পেজ লাইক করুন। Click Here..

Advertisement

বর্তমানে মানুষ স্বার্থ কেন্দ্রিক হয়ে গেলেও বিভিন্ন সময়ে বিভিন্ন মানুষ জন প্রমান করে দিয়েছে যে এখনো মানবিকতা হারিয়ে যায়নি।তাই মানুষ হয়ে জন্ম হয়েছি যখন একদিন তো মরতে হবে কিন্তু মানব সেবার মধ্যে যে কতটা আনন্দ হয় তা শ্যামনগরের ইচ্ছে ডানা পরিবারের সদস্যদের কাজ থেকে উপলব্ধি করা যায়। শ্যামনগরের “ইচ্ছে ডানা পরিবারের সদস্যদের পক্ষ থেকে দেশবাসীর উদ্দেশ্যে বলা হয় যে,আসুন আমরা যে যার সাধ্য মতো নিজের চারপাশের গরীব মানুষের সাহায্য করি।

 

করোনা সময়কালে মানবিকতার নজির গড়লেন মহম্মদ নিয়াজুদ্দিন!!!!! মানবিকতাই জীবন মূল মন্ত্র উচিত!!!

Leave a Reply

Your email address will not be published.