Insulting remarks to SSC candidates

 

নিশিকান্ত ভূঞ্যাঃ-  বেকারত্বের জ্বালায় উচ্চশিক্ষিত যুবক যুবতীরা হতাশার মধ্যে দিনযাপন করছে। তাকিয়ে আছে লক্ষ লক্ষ উচ্চশিক্ষিত বেকার যুবক যুবতীরা কখন SSC এর বিজ্ঞপ্তি সরকার দেবে।

Insulting remarks to SSC candidates

Advertisement

Insulting remarks to SSC candidates

সেই পরিপ্রেক্ষিতে তৃণমূল কংগ্রেসের মুখপাত্র দেবাংশু ভট্টাচার্য সোশ্যাল মিডিয়ায় প্রশ্ন উত্তর দেওয়ার সময় সোহেল রানা নামে এক যুবক প্রশ্ন করেন যে, ” এস এস সি কবে হবে ভাই? বুড়ো হয়ে গেলাম তো।” এই প্রশ্নের উত্তরে তৃণমূল কংগ্রেসের মুখপাত্র দেবাংশু ভট্টাচার্য বলেন, “বুড়ো যদি হয়ে থাকেন তাহলে বার্ধক্য ভাতার জন্য অ্যাপ্লাই করতে পারেন আপাতত। ” যদিও তৃণমূল কংগ্রেসের মুখপাত্র এটা জোকস হিসেবে বলেন।

এস এস সি আপার প্রাইমারি মেরিট লিস্টেড হবু শিক্ষক অধিকার মঞ্চের” সম্পাদক আব্দুল মোমেন গাজী বলেন যে, হবু শিক্ষক এবং লক্ষ লক্ষ চাকরিপ্রার্থী যারা B.A., B.Ed., M.A., M.Ed.  করে বসে আছে তাদেরকে নিয়ে এইভাবে তামাশা করা মোটেই সমীচীন নয়। কারণ শিক্ষক হলো সমাজ গড়ার কারিগর। তাদেরকে নিয়ে ঠাট্টার ছলে কিছু বলা এটা সমাজের কাছে খুবই লজ্জাজনক। আমরা চেয়েছিলাম তিনি অন্তত পক্ষে সন্তোষজনক কোন কথা বলবেন কিন্তু ঘুরিয়ে তিনি আমাদের নিয়ে ঠাট্টা করলেন। এর জন্য আমরা লক্ষ লক্ষ শিক্ষিত সমাজ দেবাংশু ভট্টাচার্য কে ধিক্কার জানাচ্ছি।

তৃণমূল কংগ্রেসের মুখপাত্র দেবাংশু ভট্টাচার্য মন্তব্যকে কেন্দ্র করে সোশ্যাল মিডিয়ায় বিভিন্ন ভাবে উচ্চশিক্ষিত যুবকযুবতীরা প্রতিবাদ করছে। যেমন ………..

শিক্ষক হওয়ার স্বপ্নে, ডিগ্রির জন্য আওড়ে ছিলাম বুলি।

Advertisement

দেবাংশু, আজ ধরিয়ে দিল বার্ধক্য ভাতার ঝুলি।”

“এস এস সি আপার প্রাইমারি মেরিট লিস্টেড হবু শিক্ষক অধিকার মঞ্চ” – এর সভাপতি দেবদাস বিশ্বাস বলেন যে, ” শিক্ষিত সমাজকে নিয়ে এইভাবে হাসি ঠাট্টা করা একদমই ঠিক নয়। আমরা দীর্ঘ সাত বছর ধরে আপার প্রাইমারির যন্ত্রণায় জর্জরিত। আমরা প্রতিটা ক্যান্ডিডেট ডিপ্রেশনে ভুগছি এবং যারা ডিগ্রী কমপ্লিট করে বসে আছে তারাও কমবেশি যন্ত্রণার ভুগছে। তৃণমূল কংগ্রেসের মুখপাত্র দেবাংশু ভট্টাচার্য আমাদের নিয়ে কুরুচিকর মন্তব্য মোটেই সমীচীন নয়। আমি এবং শিক্ষিত সমাজ আমরা সকলে মিলে সরকারের কাছে আবেদন করব দেবাংশু ভট্টাচার্য যেন প্রেস কনফারেন্স করে তার বলা কথার জন্য ক্ষমা প্রার্থনা করে। এখন দেখার সরকার কি প্রতিক্রিয়া দেয়। সকল শিক্ষিত সমাজ সরকারের দিকে তাকিয়ে থাকবো যতক্ষণ না পর্যন্ত আমরা যোগ্য জবাব পাই।”

 

আরও পড়ুন

এস এস সি চাকুরী প্রার্থীদেরকে অপমানজনক মন্তব্য করলেন তৃণমূল কংগ্রেসের মুখপাত্র দেবাংশু ভট্টাচার্য ? সোশ্যাল মিডিয়ায় ক্ষোভে ফেটে পড়েন একাংশ উচ্চশিক্ষিত যুবক যুবতীরা?

Leave a Reply

Your email address will not be published.