WB govt logo

নিশিকান্ত ভূঞ্যাঃ- করোনা পরিস্থিতিতে সারা বিশ্ব জুড়ে আর্থিক মন্দা শুরু হয়েছে। তার সাথে সাথে ভারতের অর্থনীতির গ্রাফ ক্রমশ নিম্নমুখী হচ্ছে। এমতাবস্থায় পশ্চিমবঙ্গে তৃণমূল সরকারের অর্থ দপ্তরের বিজ্ঞপ্তি ঘিরে আশঙ্কার কালো মেঘ দেখছেন চাকুরীপ্রার্থীরা ।

প্রসঙ্গত দীর্ঘ প্রায় সাত বছর ধরে আপার প্রাইমারি নিয়োগ বন্ধ রয়েছে। প্রাইমারী পরীক্ষাও দীর্ঘদিন হয়নি। শিক্ষিত বেকার যুবক যুবতীরা ক্রমশ এই সরকারের কার্যকলাপে বীতশ্রদ্ধ।

এমতাবস্থায় রাজ্য সরকার ২২ শে সেপ্টেম্বর একটি বিজ্ঞপ্তি প্রকাশ করে। সেখানে বলা হয় যে,নতুন নিয়োগ করতে পারবে না আগামী বছরের মার্চ মাস পযন্ত। তবে অর্থ দপ্তরের বিশেষ অনুমতি নিয়ে নতুন নিয়োগ করা যেতে পারে।

Advertisement

তবে দীর্ঘদিন ধরে এই তৃনমূল সরকার যে ভাবে বেকার যুবক যুবতীদের নিয়ে ছেলে খেলা করছে। তাতে করে এই তৃনমূল সরকারের আমলে নতুন করে নিয়োগ হবে কিনা তা নিয়ে সংশয় প্রকাশ করছেন চাকুরীপ্রার্থীদের একাংশ ।

একজন চাকুরী প্রার্থী বাপন বিশ্বাস বলেন, দীর্ঘদিন ধরে SSC ও প্রাইমারী পরীক্ষা হচ্ছে না। খুব হতাশার মধ্যে রয়েছি। তার উপর অর্থ দপ্তরের নতুন নিয়োগের উপর বাধা নিষেধ এর ফলে হতাশা আরও বেড়ে গেল।

অপর একজন চাকুরী প্রাথী সোমা ভূঞ্যা বলেন, অর্থ দপ্তরের নতুন বিজ্ঞপ্তি দেখার পর খুব হতাশ লাগছে।

প্রসঙ্গগত ২০২১ এ বিধানসভার নির্বাচন। তাই ভোটের আগে নতুন করে আর কোনো নিয়োগ হবে কিনা তা নিয়ে অধিকাংশ শিক্ষিত যুবক যুবতীরা হতাশায় ভুগছে।

সকল খবর সবার আগে ফেসবুকে ফ্রী পেতে চাইলে আমাদের পেজ লাইক করুন। Click Here..

Advertisement

বাংলার গরু পাচার নিয়ে রাজ্যের পুলিশ ও শাসক দলকে দায়ী করলেন সাংসদ তথা কংগ্রেসের নেতা অধীর রঞ্জন চৌধুরী !

Leave a Reply

Your email address will not be published.