Janmashtmi 2020

Janmashtmi 2020

করোনা পরিস্থিতিতে সাধারন মানুষ আজকে শ্রীকৃষ্ণের জন্ম দিন পালন করছে শ্রদ্ধা ও ভক্তি মধ্যে দিয়ে। জন্মাষ্টমী বলতে জন্মাষ্টমী তিথিতে শ্রীকৃষ্ণ জন্মগ্রহণ করেছিলেন। শ্রীকৃষ্ণের জন্ম হয়েছিল অশুভ শক্তি দমন করার জন্য। বাসুদেব ও দেবকির অষ্টম সন্তান রুপে নারায়ন শ্রীকৃষ্ণ রুপে জন্ম গ্রহণ করেন। ভগবান শ্রীকৃষ্ণের জন্মদিন উপলক্ষ্যে সারা দেশের হিন্দু ধর্মের মানুষ জন শ্রদ্ধা ও ভক্তি করে জন্ম দিন পালন করছে। ভাগবত অনুযায়ী মামা কংসের অত্যাচার থেকে মথুরা বাসীকে রক্ষা করার জন্য এই তিথিতে পৃথিবীর বুকে আবির্ভুত হয়েছিলেন শ্রীকৃষ্ণ। এমনকি তিনি কুরুক্ষেত্রের যুদ্ধের নায়কও ছিলেন।

Advertisement

করোনা পরিস্থিতিতে যাজ্ঞ যমকের মধ্যে দিয়ে আজ সাধারণ মানুষ অনুষ্ঠান করতে পাচ্ছেন না। কারণ সামাজিক দূরত্ব বজায় রেখে তা করা সম্ভব নয়। তাই বাঙালী নিজের বাড়িতে আজ শ্রীকৃষ্ণের জন্ম দিন পালন করছে।

রাজ্যজুড়ে কুড়মি সেনার উদ্যোগে পালিত হলো বিশ্ব আদিবাসী দিবস!

সাধারণ মানুষের মধ্যে একটা বিশ্বাস রয়েছে যে, যদি কোন ভক্ত জন্মাষ্টমীতে পূর্ন ভক্তি ও নিষ্ঠা মেনে শ্রীকৃষ্ণের উপাসনা করে থাকেন। তবে সেই ভক্তের সমস্ত দুঃখ দুর্দশা ও মনস্কামনা পূর্ণ হবে। তার পরিবার সুখে শান্তিতে থাকবে। তাই হিন্দু ধর্মালম্বী মানুষ আজকে দিনে শ্রদ্ধা ও ভক্তি দিয়ে জন্মষ্টামী পালন করে থাকেন।

 

আরও পড়ুন

Advertisement

আপার প্রাইমারি চাকুরির প্রার্থীদের আমরণ অনশনের হুমকি ? কাঁপতে চলেছে কলকাতার রাজপথ ?

Leave a Reply

Your email address will not be published.