নিশিকান্ত ভূঞ্যাঃ- আপনি যদি চাকরি করতে ইচ্ছুক হন তাহলে আপনাকে যে যে বিষয় মাথায় রাখতেই হবে – 

১) আপনাকে প্রথমেই একটা সঠিক Strategy নিয়ে পড়াশোনা করতে হবে। অর্থাৎ আপনি সব চাকরির পরীক্ষায় বসতে পারেন তাতে আপনার অভিজ্ঞতা বাড়বে কিন্তু লক্ষ্যটা আপনার পছন্দের চাকরির দিকেই হবে।

২) আপনাকে রুটিন অনুযায়ী পড়াশোনা করতে হবে, মানে আজকে একটু কম পড়ে কালকে মেকাপ দিয়ে দেবো। এই ধরনের চিন্তা ভাবনা একদম রাখা যাবে না।

Advertisement

৩) বাজারে বহু ধরনের বই পাবেন কিন্তু আপনি সব বই পড়তে গিয়ে শুধুমাত্র সময়ের অপচয় করবেন, আপনি একটা বিষয়ে একটা ভালো বই বেছে নিন, খুব দরকার হলে দুটো।

৪) যেকোনো চাকরির পরীক্ষার জন্য সিলেবাসের কিন্তু শেষ নেই, তাই আপনাকে দেখতে হবে কোনটা খুব গুরুত্বপূর্ণ, কোনটা কম গুরুত্বপূর্ণ। সমস্ত কিছু পড়ে মনে রাখা সম্ভব নয়।

৫) সোশ্যাল মিডিয়ায় সময় নষ্ট করার মত অনেক টপিক আছে কিন্তু আপনাকে দেখতে হবে আপনার জন্য কোনটার গুরুত্ব বেশি। অফ্ টাইমে বই পড়তে পারেন বা মোটিভেশনাল ভিডিও দেখুন।

৬) এখন নিউজে বিভিন্ন ধরনের মজাদার টপিক নিয়ে আলোচনা চলছে, শুধু টি.আর.পি বাড়ানোর জন্য, আপনাকে সবকিছু দেখতে হবে শুধু বুঝতে হবে আপনার জন্য কোন টপিকটার গুরুত্ব বেশি।

৭) আপনাকে একটা টার্গেট ঠিক করতে হবে, যে আমাকে এক বছর বা দুই বছরের মধ্যে চাকরি পেতে হবে, সেই অনুযায়ী পড়াশোনা করতে হবে।

Advertisement

৮) অনেক বলেন অঙ্কের খুব দূর্বল, কি করে অঙ্কের ভয় দূর করবো? আপনি নিজেকে দূর্বল ভাবেন তাই দূর্বল, আগে আপনি নিজেকে দূর্বল ভাবা বন্ধ করূন। তারপর আমি বলবো আপনি কি করে সহজেই অঙ্ক করতে পারবেন।

৯) আপনি আপনার এক/দুই বছর দাঁতে দাঁত চেপে পড়াশোনা করে যান, কারন এই দুই বছর আপনার বাকি জীবনটাকে পাল্টে দিতে পারে।

১০) সর্বপরি আপনার ইচ্ছাটাকে গুরুত্ব দিন, আপনার কী চাকরি করার ইচ্ছা, প্রতিদিন রাতে একবার হলেও চোখ বন্ধ করে সেই পজিশনে নিজেকে ভাবুন। দেখবেন একটা পজিটিভ চিন্তা ভাবনা আসবে।

সবশেষে আপনি নিজেকে হতাশ হতে দেবেন না, বিরক্ত লাগলে গান শুনতে পারেন বা আপনার পছন্দের কাজ করতে পারেন, কিছু ভালো না লাগলে ঘুমাতে পারেন, ভুল করেও আজেবাজে খবর দেখবেন না তাহলে আপনার মনভাবটাই পাল্টে দেবে। কারও সাথে তর্কে জড়াতে যাবেন না। মনে রাখবেন বুদ্ধির চেয়ে পরিশ্রম অনেক বেশি ফল দেয়। আপনি সব পারেন, আপনাকে পারতেই হবে।

 

সকল খবর সবার আগে ফেসবুকে ফ্রী পেতে চাইলে আমাদের পেজ লাইক করুন। Click Here..

 

তৃণমূল কংগ্রেসের সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যারের মন্তব্য “অমানবিক মুখ্যমন্ত্রী” করাকে কেন্দ্র করে বিজেপির সাংসদ বাবুল সুপ্রিয়ের কটাক্ষ! যা নিয়ে উত্তাল সোশ্যাল মিডিয়া!

Leave a Reply

Your email address will not be published.