SACT vs USReSA case update

 

নিশিকান্ত ভূঞ্যাঃ-  পশ্চিমবঙ্গের সরকারি ও সরকারি সাহায্যপ্রাপ্ত কলেজগুলিতে রাজ্য সরকারের ইউ জি সি ও কলেজ সার্ভিস কমিশনের নিয়ম বহির্ভূত প্রায় ১৫০০০ হাজার স্যাক্ট নামক অধ্যাপক নিয়োগের বিরোধিতা করে ছাত্র-ছাত্রী, গবেষক এবং কলেজে পড়ানোর যোগ্যতাসম্পন্ন পদপ্রার্থীদের সংগঠন United Students and Research Scholars Association (USReSA) কলকাতা হাইকোর্টে কেসও দাখিল করে এই বছরের জানুয়ারির শেষের দিকে। আগামীকাল শুক্রবার কলকাতা হাইকোর্টের ৮ নম্বর কক্ষে সকাল ১১ টায় মহামান্য বিচারকমণ্ডলী আই.পি. মুখার্জি ও অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের ডিভিশন বেঞ্চে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সেই কেসের শুনানি রয়েছে। প্রসঙ্গত উল্লেখ্য যে, ২৬/০৮/২০২০ তারিখে এই মামলার শুনানি ছিল কিন্তু অনিবার্য কারণে শুনানি হয়নি

SACT vs USReSA case update
এই সংগঠনের সাধারণ সম্পাদক মহম্মদ জুবের আলম বলেন যে,” বিচার ব্যবস্থার ওপর পূর্ণ আস্থা রয়েছে। সত্যের জয় অনিবার্য। ”

Advertisement

এই সংগঠনের একজন গবেষক বলেন যে,” মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ইউ জি সি এর নিয়ম বহির্ভূতভাবে যেভাবে কলেজের অতিথি শিক্ষকদের অন্যায় ভাবে স্থায়ীকরণ করলেন এবং উচ্চ শিক্ষিত যুবক যুবতীর ভবিষ্যৎ নষ্ট করলেন তা অত্যন্ত নিন্দনীয়। ভারতীয় বিচার ব্যবস্থার উপর সম্পূর্ণ আস্থা রয়েছে। আমরা এই অন্যায়ের বিরুদ্ধে আমাদের শেষ রক্তবিন্দু পর্যন্ত লড়াই করে যাব। ”

প্রসঙ্গত উল্লেখ্য যে , মহামান্য বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় ও জয়মাল্য বাগচির বেঞ্চে গত ৬ আগস্ট স্যাক্ট সংক্রান্ত রায়ে চার সপ্তাহের মধ্যে পেপার বুকে স্যাক্ট কেসের সঙ্গে যুক্ত সমস্ত পক্ষকে নিজেদের কাগজপত্র জমা দিতে বলা হয় চার সপ্তাহের মধ্যে। আগামীকাল শুক্রবার কলকাতা হাইকোর্টের রায়ের দিকে তাকিয়ে রয়েছে উভয়পক্ষই।

 

রাজ্যে সংখ্যালঘু ভোটব্যাংক কি তৃণমূল কংগ্রেসের হাতছাড়া হতে চলেছে??? বিজেপি শিবিরের উল্লাস!!!

Advertisement

Leave a Reply

Your email address will not be published.