নিশিকান্ত ভূঞ্যাঃ- সামনে 2021 এর বিধানসভার নির্বাচন। এই নির্বাচনে বাংলার ক্ষমতা দখল করার জন্য প্রত্যেকটি দল বিভিন্ন পদ্ধতিতে জনসাধারণের কাছের মানুষ হতে চাইছে। করোনা পরিস্থিতিতে একদিকে দ্রব্য মূল্যবৃদ্ধি হচ্ছে। কিন্তু দিনে দিনে বেকারত্বের সংখ্যা বেড়েই চলেছে। এই রকম পরিস্থিতিতে সিপিএমের নয়া উদ্যোগ দেখা গেল যা জনসাধারণের কাছে খুশির খবর। ২০২১ এর বিধানসভার নির্বাচন এর আগে ঘুরে দাঁড়ানোর চেষ্টা করছে সিপিএম।

Selling vegetables at low prices through labor market

জনসাধারণের মন পেতে ও করোনা আবহে জনসাধারণের দুঃখ কিছুটা হলেও লাঘব করার জন্য শ্রমজীবী বাজার এর মাধ্যমে কম দামে সবজি বিক্রি করছেন সিপিএমের নেতা কর্মীরা। যার ফলে অন্যান্য বাজারের থেকে অনেক কম দামে ক্রেতারা সবজি কিনতে পারছেন। এর ফলে ক্রেতারা খুব খুশি। একজন ক্রেতা বলেন, “আমি বাজারে যাব কেন? যদি বাড়ির কাছে এত কম দামে সবজি পেয়ে যাই।”

Advertisement

সিপিএম কর্মীরা ভোর হওয়ার আগে বড় বড় বাজার গুলো থেকে পাইকারি দামে সবজি ক্রয় করে এনে শ্রমজীবী বাজারে কম দামে জনসাধারণের কাছে বিক্রি করছে। ফলে ক্রেতারা অনেক কম দামে এই সবজি পেয়ে যাচ্ছে। যা এই করোনা পরিস্থিতিতে জনসাধারণের কাছে কিছুটা হলেও স্বস্তির খবর।

Selling vegetables at low prices through labor market

সিপিএম কর্মী সুদীপ্ত সেনগুপ্ত বলেন, চাষীদের হাতে ন্যায্য মূল্য দেওয়া, মানুষের হাতে কম দামে সবজি পৌঁছে দেওয়া, এলাকার বেকার যুবক-যুবতীদের কর্মসংস্থান করা উদ্দেশ্যে এই শ্রমজীবী বাজারের প্রয়াস। তিনি আরো বলেন যে সরাসরি চাষীদের কাছ থেকে সবজি ক্রয় করে বাজারের থেকে যদি 10 টাকা বা 20 টাকা কম দামে বিক্রি করতে আমরা পারি তাহলে রাজ্য সরকার কেন পারবে না?

2021 এর বিধানসভার আগের সিপিএমের শ্রমজীবী বাজার এর মাধ্যমে জনগণের মনের মানুষ হওয়ার নতুন পন্থা বলে রাজনৈতিক বিশেষজ্ঞ মহলের একাংশ মনে করেন।

সকল খবর সবার আগে ফেসবুকে ফ্রী পেতে চাইলে আমাদের পেজ লাইক করুন। Click Here..

Advertisement

২০ টাকায় মাংস ভাতের ব্যবস্থা করলো তৃণমূল কংগ্রেস ! মমতা বন্দ্যোপাধ্যায়ের দলের মানবিক প্রয়াসকে সাধুবাদ জানাচ্ছেন রাজ্যবাসী!

Leave a Reply

Your email address will not be published.