Shib Shankar Malik Govt Training College Hooghly

নিশিকান্ত ভূঞ্যাঃ- হুগলি জেলার অন্তর্গত সরকারী বি এড কলেজ  “Govt. Training College Hooghly ” এর পুরোনো কর্মী শিব শংকর মালিকের অকাল প্রয়াণে শোকের ছায়া শিক্ষক ও ছাত্র মহলে। সকলের প্রিয় শিব শংকর মালিক ওরফে “শিবুদা” ছিলেন এই কলেজের নয়নের মনি। শিবুদার জ্বর সর্দি হয়েছিল ডাক্তার দেখাতে নিয়ে যাওয়া পথে স্ট্রোকে মারা গেলেন। শিবুদার অকাল প্রয়াণ মেনে নিতে পারছেন না তার সহকর্মী থেকে শুরু করে ছাত্ররা।

শিবুদার সম্পর্কে “Govt. Training College Hooghly” কলেজের ইতিহাসের অধ্যাপক Nagarjun Bharadwaj বলেন, “আমাদের বিএড কলেজের প্রিয় শিবুদা আজ আকস্মিক ভাবে চলে গেলেন। যখন আমরা খুব দূরে আর সমস্যার মধ্যে দিয়ে চলেছি, কলেজের দীর্ঘ দিনের কর্মী শিব শংকর মালিকের এই অকাল প্রয়াণে আমরা মর্মাহত বাকরুদ্ধ। শিবুদাকে সশ্রদ্ধ নমস্কার ও ভালোবাসা জানাই। আমরা এক প্রিয় মানুষকে হারালাম।”

Advertisement

এই বি এড কলেজের গণিত বিভাগের অধ্যাপক Arup Kundu বলেন, ” শিবুদার ( শিব শংকর মালিক) আত্মার শান্তি কামনা করি। গভঃ ট্রেনিং কলেজ হুগলি এর আত্মার সাথে ঘনিষ্ঠ একজন সহজ সরল ভালো মানুষকে আজ আমরা হারালাম। শিবুদা আপনি যেখানেই থাকুন খুব ভালো থাকবেন। ”

এই কলেজের প্রাক্তন ছাত্র মৃদুল বারিক বলেন, শিবুদা ছিলেন আমাদের সবার কাছের মানুষ। শিবুদার হঠাৎ করে চলে যাওয়াতে মনকে বোঝাতে পারছি না।

এই কলেজের প্রাক্তন ছাত্র Sunirmal বলেন, ” আমরা শিবুদাকে ভালোবেসে “দ্বিতীয় প্রিন্সিপাল ” বলে ডাকতাম। উনি ছিলেন আমাদের বন্ধু ও মনের মানুষ। উনার প্রয়াণ মেনে নিতে পারছি না।

এই কলেজের প্রাক্তন আর এক ছাত্র সুদীপ বলেন, শিবুদা ছিলেন এই কলেজের সবার প্রিয়। আমি কলেজে পড়ার সময় শিবুদা ছিলেন আমার একবারে কাছের বন্ধু। তাই আমি একজন বন্ধুকে হারালাম।

প্রাক্তন ছাত্র ভাস্কর কোলে বলেন, খুব সহজ সরল এক ব্যক্তিত্ব ছিলেন শিবু দা l বয়সে অনেক বড় হলেও একপ্রকার প্রথা হয়ে দাঁড়িয়েছিল “শিবু দা ” বলে ডাকাটা l যে প্রতিষ্ঠানে শিবু দা তার কর্মজীবন পেয়েছেন আমরা ছিলাম সেই প্রতিষ্ঠানের ছাত্র l অনেক রসিকতা করতাম শিবু দা কে নিয়ে l খুব রেগেও যেতেন কিন্তু সেই রাগ খুবই সাময়িক ছিলো l একপ্রকার সন্তানের মতনই দেখতেন আমাদের l আজ তার এই আকস্মিক প্রয়ানে গভীরভাবে মর্মাহত l খুব মনে পড়ে গেলো আজ পুরোনো সেই স্মৃতিগুলো যখন আমরা 2015-2017 batch উনাকে “Vice Principal” বলে ডাকতাম l

Advertisement

অহনা বেরা বলেন, আমি পরীক্ষা নিতে গেলে ডাব নিয়ে আসতেন।বলতেন ,’ ম্যাডাম তো চা বা কোল্ড ড্রিঙ্ক খান না।’
সবসময় হাসি মুখে কথা বলতেন। খুব সরল মানুষ ছিলেন।

সুনীন মান্না বলেন, খুব খারাপ খবর। বাকরুদ্ধ। সশ্রদ্ধ প্রনাম শিবুদা-কে।

প্রাক্তন ছাত্র সানু দাস বলেন, ভাবতে খুব খারাপ লাগছে। ভালো থাকুন যেখানেই থাকুন।

জুরানকৃষ্ণ বিশ্বাস বলেন, শিবু দা মিশুকে ছিলেন। সবাইকে আপন করে নিতেন। ওনার আত্মার শান্তি কামনা করি।

যাইহোক এই কলেজের অধ্যাপক, অধ্যাপিকা থেকে শুরু করে ছাত্র প্রত্যেকে শিবুদা অকাল প্রয়াণে শোকগ্রস্ত ও মর্মাহত।

সকল খবর সবার আগে ফেসবুকে ফ্রী পেতে চাইলে আমাদের পেজ লাইক করুন। Click Here..

২০২১ এর বিধানসভায় বিজেপি সরকার গঠন করবে :মুকুল রায় !

Leave a Reply

Your email address will not be published.