wb school service commission liog

 

নিশিকান্ত ভূঞ্যাঃ-  চাকুরী প্রার্থীদের জন্য সুখবর আসতে চলেছে। সূত্র মারফত জানা যাচ্ছে যে, খুব শীঘ্রই নতুন নিয়ম অনুযায়ী এস এস সি পরীক্ষা হতে চলেছে। করোনার কারণে এই মুহূর্তে বিজ্ঞপ্তি প্রকাশ হতে দেরি হচ্ছে। স্কুল সার্ভিস কমিশন মারফত জানা যাচ্ছে যে , খুব তাড়াতাড়ি শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ হতে চলেছে এবং নতুন নিয়মের ভিত্তিতে নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন হবে।

teacher recruitment notification is going to be published

Advertisement

teacher recruitment – SSC notification is going to be published

প্রসঙ্গত উল্লেখ্য যে, আপার প্রাইমারির শিক্ষক নিয়োগ প্রক্রিয়া প্রায় দীর্ঘ ৭ বছর ধরে মামলার জালে আটকে আছে। কিছুদিন আগে স্কুল সার্ভিস কমিশনের পক্ষ থেকে কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতিকে চিঠি দিয়ে জানানো হয় যে,অতি দ্রুত যাতে মামলার নিষ্পত্তি করা যায় এবং শিক্ষক নিয়োগ করা যায়।

লক্ষ লক্ষ বেকার উচ্চ শিক্ষিত যুবক যুবতীদের মুখে হাসি ফুটিয়ে সরকার কখন বিজ্ঞপ্তি প্রকাশ করে তা দেখার বিষয়। তবে নতুন করে শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তির খবরে হতাশাগ্রস্ত উচ্চশিক্ষিত যুবক যুবতীদের মনে কিছুটা হলেও আশার আলো দেখালো। তবে যেভাবে আপার প্রাইমারি শিক্ষক নিয়োগ প্রক্রিয়া থমকে রয়েছে তাতে চাকরিপ্রার্থীদের একাংশ বলেন যে, সরকারের উচিত অতি দ্রুত আপার প্রাইমারি শিক্ষক নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করা এবং নতুন করে শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা।

প্রসঙ্গত উল্লেখ্য যে, গত কয়েক বছর ধরে শিক্ষক নিয়োগ প্রক্রিয়া থমকে রয়েছে। সামনে ২০২১ এর বিধানসভার নির্বাচন।রাজনৈতিক বিশেষজ্ঞ মহল মনে করেন যে, বিধানসভার নির্বাচনকে লক্ষ্য রেখে নতুন করে শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি দিয়ে উচ্চ শিক্ষিত যুবক যুবতীদের কাছে পেতে চাইবে তৃণমূল কংগ্রেস তা বলার অপেক্ষা রাখে না।

 

Advertisement

সকল খবর সবার আগে ফেসবুকে ফ্রী পেতে চাইলে আমাদের পেজ লাইক করুন। Click Here..

 

SSC নিয়ে বামেদের দিকে আঙ্গুল তুললেন তৃণমূল কংগ্রেসের মুখপাত্র দেবাংশু ভট্টাচার্য? তবে কি তৃণমূল দায় এড়াতে চাইছেন ? 

 

Leave a Reply

Your email address will not be published.