The BJP is not the enemy of Muslims

 

নিশিকান্ত ভূঞ্যাঃ- ভারতে করোনা ভাইরাসের প্রাদুর্ভাব ক্রমশ বাড়ছে। করোনা পরিস্থিতিতে কিন্তু রাজনীতি থেমে নেই। রাজনীতিতে কোনো কিছু অসম্ভব বলে হয় না। রবিবার শাহিনবাগের সমাজকর্মী শাহজাদ আলী বিজেপিতে যোগদান করে তা প্রমাণ করলেন। প্রসঙ্গত উল্লেখ্য CAA বা নাগরিকত্ব সংশোধনী আইন বিরোধী আন্দোলনের নেতৃত্ব দিয়েছিলেন এই শাহিনবাগের সমাজকর্মী শাহজাদ আলী। এইদিন বিজেপিতে যোগদান করার পর তিনি মন্তব্য করেন যে,” বিজেপি মুসলিমদের শত্রু  নয়” এই মন্তব্যকে কেন্দ্র করে জাতীয় রাজনীতিতে শোরগোল পড়ে যায়।

The BJP is not the enemy of Muslims

Advertisement

The BJP is not the enemy of Muslims

এদিন রাজ্য বিজেপি সভাপতি আদেশ গুপ্তা এবং শ্যাম জাজুর উপস্থিতিতে বিজেপিতে যোগদান করেন শাহিনবাগের সমাজকর্মী শাহজাদ আলি। বিজেপিতে যোগদানের পর শাহিনবাগের সমাজকর্মী শাহজাদ আলি বলেন, ‘‌‘‌মুসলিমদের মধ্যে যাঁরা বিজেপির বিরুদ্ধে খারাপ ধারণা র‌য়েছে, তাঁদের ভুল প্রমাণ করতেই আমি বিজেপিতে যোগ দিলাম। বিজেপি আমাদের শত্রু নয়। একসঙ্গে বসেই CAA নিয়ে আলোচনা করা হবে।’‌’‌

অন্যদিকে সংবাদসংস্থা এএনআইকে বিজেপির রাজ্য সভাপতি আদেশ গুপ্তা বলেন, ‘‌‘‌আমরা মুসলিমদের উন্নতি করতে চাই। তাঁদের প্রতি আমাদের কোনও বিদ্বেষ নেই। আর সেটা বুঝতে পেরেই শয়ে শয়ে মুসলিম ভাই বিজেপিতে যোগ দিচ্ছেন। এছাড়া প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির তিন তালাক রদ করতে যে পদক্ষেপ করেছেন, তারপরে অনেক মুসলিম মহিলাই বিজেপিতে যোগ দিয়েছেন। আমি তাঁদেরও অভিনন্দন জানাই।”

বিজেপি নেতা শ্যাম জাজু বলেন, “আসলে মুসলিমরাই বুঝতে পেরেছেন তাঁদের নাগরিকত্ব প্রমাণ করতে হবে না। ” এতদিন বিভিন্ন বিরোধী দলগুলো অভিযোগ করত যে বিজেপি মুসলিম বিরোধী। কিন্তু এই নাগরিকত্ব সংশোধনী আইন বিরোধী আন্দোলনের নেতৃত্ব শাহীনবাগের সমাজকর্মী শাহজাদ আলী মন্তব্য করেন যে, বিজেপি মুসলিমদের শত্রু নয়। যা বিজেপিকে বাড়তি অক্সিজেন যোগাবে বলে রাজনৈতিক বিশেষজ্ঞ মহল মনে করছে।

 

Advertisement

আরও পড়ুন

মহেন্দ্র সিং ধোনি কি তাহলে এবার রাজনৈতিক ময়দানে ? জল্পনা সোশ্যাল মিডিয়ায় !

Leave a Reply

Your email address will not be published.