নিশিকান্ত ভূঞ্যাঃ- দীর্ঘদিন ধরে বি এড ডিগ্রি করে বসে রয়েছেন চাকুরী প্রার্থীরা। নতুন করে শিক্ষক নিয়োগ হচ্ছে না। নতুন করে শিক্ষক নিয়োগ ও ভোটের আগে নিয়োগ প্রক্রিয়া সম্পূর্ণ করার দাবীতে পথ অবরোধ করে দক্ষিণ দিনাজপুরের শিক্ষিত যুবক যুবতীরা।

একজন চাকুরী প্রার্থী বলেন, চাকরি নেই তাই প্রেমিকারা চলে যাচ্ছে চাকরিজীবীদের কাছে, চাকরি পেয়ে বিয়ে করতে চাই। ওই চাকরীপ্রার্থী আরো বলেন, মমতা বন্দ্যোপাধ্যায় শিক্ষিত বেকারদের বুড়ো বানিয়ে দিচ্ছেন। মুখ্যমন্ত্রী বিয়ে করেননি, কিন্তু আমরা বিয়ে করতে চাই। কথাটা হাসির হলেও এটাই বাস্তব।

দীর্ঘদিন দিন ধরে নতুন করে শিক্ষক নিয়োগ এর বিজ্ঞপ্তি রাজ্য সরকার দিচ্ছে না। তাই ২০২১ এর বিধানসভার নির্বাচনের আগে নতুন করে শিক্ষক নিয়োগ এর বিজ্ঞপ্তি ও নিয়োগের দাবী এই দিন পথ অবরোধ করেন শিক্ষক চাকুরী প্রার্থীরা।

Advertisement

একজন চাকুরী প্রার্থীর মন্তব্যে অনেকে হাসতে পারেন কিন্তু বাস্তবে শিক্ষক পদে চাকরীর আশার বছরের পর বছর অপেক্ষা করতে গিয়ে চাকুরী প্রর্থীদের বয়স বেড়েই চলছে। এমতাবস্থায় চাকুরীপ্রার্থীরা মুখ্যমন্ত্রীর কাছে কাতর অবেদন করেন , যেন অবিলম্বে নতুন করে শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি দিয়ে ভোটের আগে নিয়োগ প্রক্রিয়া সম্পূর্ণ করা হয়।

সকল খবর সবার আগে ফেসবুকে ফ্রী পেতে চাইলে আমাদের পেজ লাইক করুন। Click Here..

মমতা বন্দ্যোপাধ্যায়ের অনুপ্রেরণায় চপ বিক্রির মাধ্যমে শিক্ষিত চাকরিপ্রার্থীরা প্রতিবাদে সামিল!

One thought on “‘ মুখ্যমন্ত্রী বিয়ে করেননি, কিন্তু আমরা বিয়ে করতে চাই ’! শিক্ষক নিয়োগের দাবিতে পথ অবরোধ প্রার্থীদের!”

Leave a Reply

Your email address will not be published.